সর্প
জানিস তুই
মিছে তোর দর্প?
দন্তহীন অবয়বে মারিস ছোবল
অদক্ষ্য, ভীরু, ব্যাটভাঙ্গা ক্রিকেটারের মতন-
আপনাকে সান্ত্বনা দিস ভাবিস নো বল।
নাগরুপী যত সব জ্ঞান পাপী
ক্ষমতা নিয়ে করিস চাপাচাপি
বুদ্ধি নেই ঝুলিতে,
বাহাদুরি গুলিতে
বুলিতে!!


রচনাকালঃ ১৮-০২-১২
প্রকাশকাল: বিদায় বৈশাখ ১৪২০ (১৪ মে ২০১৩) মঙ্গলবার
সময়: সন্ধ্যা ০৬:১০ মিনিট