বেঁচে আছি, এটা কি মহাসফলতা নয়,
একটি গুলি খেয়ে মরে যাওয়া- হয়ত সহজ, কিন্তু-
বেঁচে থাকতে হাজার গুলি নিয়ে ঘুমাতে হয়।
ছারপোকার মতো-
হাজার বছর বেঁচে থাকার চেয়ে বাঘের মতো-
একদিন বেঁচে থাকাকে যারা ভয় পায়
তারাই সংখ্যাগরিষ্ঠ।।


(rebelfaruk@yahoo.com)


(রচনাকালঃ ১০-০৪-১৪
প্রকাশকাল: ২৭ চৈত্র ১৪২০ (১০-০৪-২০১৪) বৃহস্পতিবার  
সময়: বিকাল ০৪:১৩ মিনিট)