রাত আসতে অনেক দেরী হয়,
চাঁদহীন কালো রঙের শাড়ি পড়া রাত,
ঘুম আসে না, বাইরে আসি।  
নাহ! এই অসময়ে কেউ তো আমাকে ডাকবে না।  
তবুও এগিয়ে যাই ধীরে,
হাটি অন্ধকারে।


অন্ধকারের যে সীমানা আছে, সেই সীমানাটা পেরুতে চাই...
এই অবেলায় অন্ধকারে একা কোথাও যাওয়া যায়?
একটা অপিরিচিত রেলিংবিহীন সিঁড়িতে বসে থাকা যায় সারা রাত,
বসে অনেকক্ষন অপেক্ষা করা যায়
তার কথা ভাবা যায়, যে আমাকে বলেছিলো -
"আমি তোমার সঙ্গে বেঁধেছি আমার প্রাণ" ...


আমি বরং সীমাহীন অপার্থিব অপেক্ষাই করি।  
তবুও সে ভালো থাকুক,
আর ঠিকানা খুঁজে পাক কোমলপ্রান হৃদয়ের বুকে।
খুঁজে পাক তার আকাঙ্খার ধন, কংক্রিটের দেয়াল
যে দেয়ালে শোভা পাবে গোয়ার্নিকা।
যে দেয়াল ভড়ে থাকবে না ঘাসফুলে ...


আমি বরং অপার্থিব প্রতীক্ষায় থাকি।  
আমি বরং কবিতা পড়ি,  
রিচির গান শুনি বরং,
I have been alone with you inside my mind ...