কোন গাঁয়ের মেয়ে তুমি প্রিয়
কোথায় তোমার ঘর,
তুমি যে আমার মনোহারিণী
তোমায় নিয়ে বাধঁবো সুখের ঘর।


তোমায় নিয়ে স্বপ্ন দেখ‌ি
নানা রঙের ছবি আকিঁ,
তোমায় নিয়ে কাব্য লেখি
তুমি যে আমার পরান পাখি।


মনো জগৎ  এ উকিঝুকি
মনকে আমি চেপে রাখি,
কেন করিস ডাকাডাকি
ও আমার মনো পাখি।


১৬/০৪/২০১৩ইং