ওই মুখোশধারী ভদ্র শয়তান
একবার বলে যা,
শ্রমিকরা কি মানুষ নয়?
না কি কুত্তার ছাঁ।
তাজা রক্ত পান করে কি
পেট ভরেনা,
সংখ্যাহীন মানুষ মেরে কি
মন পোড়েনা।
সত্যিকারের মানুষ হ তুই
ভালো হয়ে যা না,
তা নাহলে জাতীর বিবেক
ক্ষমা করবে না।


২৫/০৪/২০১৩ইং