বিবেকহীন এই জাতি
আর কত করবি মাতামাতি,
আর কত খেলবি খেলা
ভাসাবি আর কত ভেলা।


মানুষ মানুষকে বাড়াবে সাহায্যের হাত
এখন দেখি সবগুলোই বেহাত,
নিজের স্বার্থে করছে কাড়াকাড়ি
আরও করছে নানা রকম বাটপারি।


আর চাই না কোন নির্মমহানী
প্রানে প্রানে থাকুক অটুট বন্ধনখানী,
সবার পাশে থাকবো সর্বদাই জানি
থাকবো সুখে দু:খে জানে অন্তরখানি।


২৬/০৪/২০১৩ইং