আমার ক্লান্তির নেই শেষ
আমি ঘুরেছি অনেক দেশ
তবু বাংলার মত পাইনি খুঁজে
একটি সোনার দেশ।


বাংলার মাঠ, বাংলার ঘাট
কত যে মনোহর,
যে দিকে তাকাই পাই খুঁজে পাই
সবুজের সমাহার।


ইরাক,ইরান,জার্মান,জাপান
ঘুরেছি অনেক দেশ
তবু বাংলার মত পাইনি খুঁজে
একটি সোনার দেশ।


০৩/০৬/২০১৩ইং