গগনে গরজে এলো বর্ষা
এই বুঝি এলো শান্তির বার্তা
শান্তির আড়ালে যেন খরপরসা
তবুও ধুয়েমুছে যায় সব ব্যর্থতা।


তরুলতা বলে শান্তি ফিরে পেলাম
সবুজে একাকার শোভিত বসুন্ধরা
মানুষ বলে শান্তির নিস্বাস ফেলালাম
সবকিছু মিলে এক বাধঁনে ঘেরা।


১৫/০৬/২০১৩ইং