বিনোদন আছে তাদের
রাতের খোলা আকাশ ,
পূণীর্মার চাঁদ , রাতের প্যাঁচা
আর ঘুমের ঘরে
ল্যাম্প পোষ্টের আলো ।


সময়ের হিসাবে কেটে যায় দিন
বেড়ে যায় বয়স
নেমে আসে বার্ধক্য
চাঁ , বিড়ি , পান - সিগারেট
আর হয় না বেঁচা
হয়তো বা বাবা ,
দিবে দুই টাকা ।


জীবন সায়ান্হে , নেমে আসে রাত
সাক্ষী হয়ে রয় ল্যাম্প পোষ্ট
তাঁর উজ্জল আলোয় ,
সহ - মহিমায় , অনন্ত কাল ।


২৮/০৬/২০১৩ইং