সুখ ! কী বলবো আমি
সুখ তুমি কোথায় ?
তোমায় কী ধরা যায়
না ছোয়া যায় ,
তুমি কী কঠিন না তরল ?
কী যেন মনে করে দেয়
আমার চারপাশটাকে ।


সুখটাকে মনে হয় দেখেছি আমি
কোন এক সময় । কোথায় যেন ,
ও হ্যা দেখেছি আমি দেখেছি ।


মায়ের চোঁখের কোণে।


১০/০৭/২০১৩ইং