সেই একটুখানি দেখা
এক দিন ফিরে আসবে জানি।
দিনের শেষে সন্ধা বেলায় কি নিভে যাবে
নাকি বর্ষার প্রথম বৃষ্টিতে।


সেই বৃষ্টিতেই ধুয়ে - মুছে যাবে
এ সংসারের সব কিছুই।


ধরে রাখা যায় না
সব কিছুই এক সময়,
তবুও তার একটুখানি চাউনি
একটুখানি ক্ষণিকের দেখা।


শুধু ধরে রাখার চেষ্টা একটুখানি স্মৃতি,
ঐ ছোট জিনিসগুলোর মাঝে ।


০১/০৮/২০১৩ইং