সবুজে ঘেরা আমারি দেশ
চারিদিকে রংয়ের বেশ


বর্ষার দিনে অথৈ পানি
দেখিলে জুড়ায় পরাণ খানি,


গ্রীষ্মের রৌদ্র তাপে
কাকগুলো আকাশপানে চেয়ে থাকে,


বসন্তে কূকিলের মধুর ডাক
প্রেমের বাগানে আসে ঝাক।


১৩/০৯/২০১৩ইং