দুঃস্বপ্নের রাতে কেন ঘুম ভেঙ্গে যায় ?
টিকটিক করে বাজে শিয়রের ঘণ্টা ।
ঘেমে ওঠে কম্পিত আত্মা,
সংজ্ঞাহীন অথচ কি অনুভূতিময় সে প্রহর ।
ভোরের বাতাসে মিলিয়ে যায় গাঢ় শূন্যতা,
এখনও বেঁচে আছি এই যেন স্বস্তি;
তবু থেকে যায় অপ্রাপ্তি আর কৌতুহল,
কারণ আমি দেখতে চেয়েছিলাম দুঃস্বপ্নের শেষটা ।