মাগো তোমার শাড়ির আঁচলে  
     লুকিয়ে রেখো মোরে
     স্নেহের ছোয়া দিয়ে আগলে রেখো  
     সারা জীবন ভরে
     কোনোদিন ও আমায় ছেরে যেওনা মা তুমি
     তুমি হীনা এ জীবন আমার ধুসর মরুভ্রুমি।
     প্রিথিবীতে আপন বলতে কেও যদি থাকে
     শুধু তুমি সেই জন
     তোমার আছে দয়ার সাগর,স্নেহের আদর
     পাহাড় সমান মন।
     মাগো তোমার চোখের কাজলের
     টিপ দিয়ে দিও আমায়
     মাগো তোমার কালো কেশের লম্বা বেনীর
     ফুল পরিয়ে দিও আমায়।
     মাগো তোমার বালা দুটি পরে
     হাত বুলিও মোর মাথায়,
     কাশফুলের ভিরে নদীর কলতানের তীরে
     নিয়ে যাব আমি তোমায়,
     টিপ টিপ বৃষ্টির মৃদু মৃদু ছন্দে সাজাব ক্ষ্ণন
     ওষ্ঠ ভরা হাসিতে রাঙ্গাব মোদের মন।
     ঘাস বনের কাছে সেই বনলতার বাড়ি
     সেথায় আছে সবুজ বনানী গাছ গাছালির সাড়ি।
     সেথায় আমি তোমার জন্য গরবো সুখের নীড়
    যেখানে সারাটি দিন বইবে বাতাস ঝরবে বৃষ্টির ঝির ঝির।
    জোছনার উপমা চাঁদের আলোয় গল্প করো তুমি
    অপলক দৃষ্টিতে তোমার দিকে তাকিয়ে রইব আমি।
    মাগো তোমার মধুর কন্ঠে গেয়ো তুমি গান
    থেমে যাবে ঝরনা ধারা পাখির কলতান।
    সকল সৌন্দযৌর আধার মাগো শুধু তুমি শুধু  তুমি
    তোমার জন্য ব্যাকুল মাগো অবুঝ সন্তান আমি