নিরবে বসে কেঁদে কি হবে বল
দুঃখ ভুলে দুগম পথে এগিয়ে চল।
দুঃখ নয় সুখ দিয়ে সাজাও জীবন
আদর দিয়ে গড়ো ঘর,গড়ো প্রিয়জন।
সুখ আসবে জীবনে তোমার দুঃখ যাবে সরে
সুখের বাসরে থাকবে তুমি সারা জীবন ভরে
দুঃখকে বিদায় জানিয়ে সুখের ডাকে সাড়া দাও
সকল আলোকের সুখের ঝিলিক হাত পেতে নাও।
অশ্রু যদি ঝড়াও তবে ক্ষতি তোমারই হবে
সাথী হিসেবে তোমার অশ্রুই সাথে রবে।
কাজ করো।জীবন গড়ো এই প্রত্যাশায় রও
দোয়া করি তুমি জীবনে অনেক বড় হও।
নারী বলে দুঃখিনি ওগো পিছনে যেয়োনা সরে
কঠিন প্রতিবন্ধকতায় দ্বার হতে যেয়োনা পড়ে।
একদিন শুন্য জীবনে সফলতা আসবে তোমার
অবুঝের মত রমনী তুমি কেঁদো না আর