শ্রাবনের ঝিরি ঝিরি বৃষ্টিতে
ভিজতে থাকবে তুমি উদ্দামতার সাথে
তখন দুটো হাত বাড়িয়ে
তোমার সামনে দাঁড়িয়ে
বলব এই আমি
বন্ধু,এসো হাত ধরো।
যখন পথ চলতে চলতে
তুমি দেখবে দূর আকাশে
পাখিরা যাচ্ছে উড়ে
অপলক দৃষ্টিতে তাকিয়ে থেকে
মত্ত হয়ে যাবে তাদের ছুটোছুটিতে
কালো কেশ ছড়িয়ে
তোমার সামনে দাঁড়িয়ে
তোমার চোখে চোখ রেখে বলব
বন্ধু,এসো হাত ধরো।
যখন শিশির ভেজা ঘাসে
তুমি হেঁটে যাবে মিষ্টি করে হেসে
পা দুখানি ভিজবে তোমার
শিশিরের ফোটায়
তোমার হাতটি ধরে
আর একটু মিষ্টি হেসে বলব
বন্ধু, এসো হাত ধরো।
শরতের আকাশে জ্বলবে যখন
তারার মিটি মিটি আলো
জোতস্নায় ভরে যাবে তখন
উঠোনের ফুলবাগিচাগুলো
এই প্রদীপ্ত আলোকের মাঝে
ভালোবাসার হাজার রঙে সেঁজে
তোমার সামনে দাঁড়িয়ে
বলব দুটি হাত বাড়িয়ে
বন্ধু, এসো হাত ধরো।
রাতের বেলায় ঘনঘটা অন্ধকারে
একটি দুটি জোনাকি পোকা যাবে উড়ে
তখন তোমার সামনে দাড়িয়ে
এই দুটি হাত বাড়িয়ে
বলব তোমায়,বন্ধু এসো হাত ধরো।
কোন এক কাল বৈশাখীর ঝড়ের রাতে
যদি ভিত হই মোরা এক ই সাথে।
তখন সকল প্রতিবন্ধকতা এড়িয়ে
তোমার সামনে দাঁড়িয়ে,
এই দুটি হাত বাড়িয়ে
বলব তোমায়,বন্ধু,এসো হাত ধরো ।