কবি চন্দনার প্রতি


তোমায় দিয়েছে ব্যথা
আমার কিছু কটূ কথা,
এই হিমেল শরতকালে
কাশফুলে ভরা দ্বিপ্রহরে,  
শুনেছি তোমার নূপুর ধ্বনি
হাওয়ায় উড়তেছে তোমার আঁচল খানি
আমি করেছি তোমায় ক্রন্দনরতা
দেখিতে পাইনাই তোমার চোখের নিরবতা।


আমার মনের অতৃপ্তির বেদনা
সিক্ত করেছে, তোমায় কবি চন্দনা।
মুগ্ধ করেছ তুমি হে প্রিয়তমা
তোমার পরশে আমি জেনেছি বাস্তবতা,
ক্ষমা কর বলে, দেব না যাতনা
তোমার কবিতা হোক আমার প্রাণের প্রেরণা।