তুমি না থাকলে
তোমাকে সবচেয়ে বেশী দেখি
কাছে এলে আমার চাতক চোখ
অন্ধ হয়ে যায়
দেখার সে হরিণ চোখে
বিস্তর দৈনিক জঞ্জাল জমে
গভীর অরণ্যের শিল্পিক শয্যায়
তুমি রেখে যাও ফিরে আসার
সোনালী সুর শুকনো পাতার মর্মরে
তুমি ফিরে যাও আদিম ঠিকানায়
আমি চিত্তাগ্নি চোখে প্রাণভরে দেখি
যেনো পরজনমে এ পোড়া চোখের
তোমাকে দেখার অদম্য ইচেছ না হয়
ও জনমটা বড় মিথ্যের
লোভ দেখিয়ে লোভাতুর করে
বসিয়ে রাখে তেরাস্তার মোহনায়
মেওয়ার আশায় স্বপ্নরা দ্রাক্ষা হয়ে যায়
দূরের পাখি হয়ে ছায়ার মায়ায়
ব্যাকুল পিপাসার চুম্বিত কাপে
সুখরা তৃপ্তি হয়ে ছুঁয়ে যাও অন্তর।