(১)  
বিনিদ্র রাত
অলস প্রভাত
বৈরি বরাত।

(২)
কর্ম বিহীন
সুখস্বপ্নে বিলীন
আসলে ক্ষীণ।
  
  (৩)
জীবন আলো
কোন দিকে ভালো!
জানলে বলো!
  
   (৪)
মানুষ কীট
শয়তানীর পীঠ
নির্লজ্জ পিঠ।
  
   (৫)    
আশার দীপ
মাতাল দেয় ধিক
টান্টু সঠিক...