আমি ভুলিনি তোমায়
ভুলিনি বুকে জমা ব্যথা গুলো


আজও আমি কাদি-
মাঝ রাতের শুনসান নিরবতায় ।
পদ্মা মেঘনা আজও বয়ে যায়,
কপোল বেয়ে গড়িয়ে পড়ে
কষ্টের নোনা নদী ।


সাজানো কত ফুল, হে প্রিয়
ঝরে যায় হাহাকার নিয়ে বুকে ।


আমি ভুলিনি তোমায়
হৃদয়ের কত লোকানো কথা
কত বিনিদ্র রজনীতে--
গেথে রেখিছি মালা
পরাবো তোমায় ।