আজকাল বড় প্রতারক মনে হয় নিজেকে
আমার পাশবালিশটাও তাই আজ মুখ
ফিরিয়ে নিয়েছে।
অন্ধকার রাতে নিঝুম
ঘরে ভিজে চোখে যখন ঘুম ভাঙ্গে...
মনের মাঝে তখন সঞ্চারিত হয় চরম
ভীতি আর অবসাদ।
মনে হয় সারা শরীর জুড়ে যেন বার্ধক্য
নেমে এসেছে, শরীরভরা খাদ।
এই দুর্যোগপূর্ণ জীবনে দূর্ভাগ্যকে আর
অভিশাপ দেই না
এযে আমারই সুণিপুন হাতে গড়া অপুর্ব
মনযাতনা।
আজ এই মহাকালের পথে
আমি একাই যাব হেঁটে অন্ধকার পথে,
আমাকে পথ দেখাবে অফুরন্ত-প্রজ্জ্বলিত
নক্ষত্ররাজি
তারাই যে আমার পথচলার একমাত্র
লুকানো সাক্ষী।

এ আমার শুরু বা শেষ নয়
এ আমার পর্দার আড়ালে ঢাকা লোলুপ
হাসি নয়
চামড়ারচাদরে ঢাকা থুথু ছিটানো নষ্ট
শরীর নয়
এ আমার বেজন্মা ডায়রীর কিছু নগ্ন
কবিতা...
যে কবিতা আমাকে করেছে অলীক
চেতনায় বিভোর।
এই কবিতার রক্তেই একদিন আমি হব
কবি...
চেতনা-কামনায় ব্যস্ত থাকে যার
ক্লান্ত ভোর।