১১৬.
ফাগুন ছোঁয়া
কৃষ্ণচূড়ার লালে
পরান দোলে।


১১৭.
দুখের নিশি
বিরহী কাতরায়
শঠ সস্মিত।


১১৮.
হৃদয়ে তৃষা
অন্তর পুড়ে খাক
তীব্র হতাশা।


১১৯.
পলাশ বনে
ডুকরিয়ে কাঁদে গো
কার মুরলী।


১২০.
উতল প্রাণে
তুলছে আজি ঝড়
মায়ার টানে।