১২১.
বৈশাখী বাও
আছড়ে পড়ে গায়
চৈত্রীর ছুটি।


১২২.
আশার বাসা
ভাঙে বৈশাখী ঝড়ে
স্বপ্ন দুরাশা।


১২৩.
অল্পে ধপাস
বালু চরের ঘর
বুক তরাস।


১২৪.
বৈশাখী ঝড়ে
কাঁপায় থরথর
কম্পন বাড়ে।


১২৫.
দূরের গাঁয়
কাজলা বঁধু একা
প্রাণ উতলা।