১৩১.
কোথাও নেই
জলের ছিটেফোঁটা
পাপের সাজা।


১৩২.
ব্যাঙের রাজা
হয় যে কপোকাত
খুশিতে প্রজা।


১৩৩.
শুকনো ধরা
দুর্ভাবনায় প্রাণ
হায়রে খরা।


১৩৪.
প্রভুর মার
জীবন ওষ্ঠাগত
আজন্ম ক্ষত।


১৩৫.
নির্ঘুম কতো
বিদ্যুৎ যাতনায়
প্রতিক্ষারত।