১৩৬.
প্রকৃতি ক্ষ্যাপা
নীরব অভিমানে
দগ্ধ দহনে।


১৩৭.
অবাধ্য ব্যোম
তোর পাপেই আজ
তবু নিলাজ।


১৩৮.
শূন্য এ বুক
হৃদয়ের অসুখ
তীব্রতা খুব।


১৩৯.
ভাগ্য পুড়ায়
ক্ষমতার প্রভাবে
দরিদ্র মরা।


১৪০.
শুকনো লঙ্কা
ঝাঁজ দেখায় তার
কাঁচা কী কম?