৯৬.
আকাশ ভারী
দুস্থের আর্তনাদ
আঁধার রাত।


৯৭.
খলশে পুঁটি
খেতে ভাড়ী চচ্চড়ি
শীত সকালে।


৯৮.
জলের মাঝ
খলবলিয়ে উঠে
ঝিলের মাছ।


৯৯.
স্বাদ রসনা
রাঘব বোয়ালের
কইতে মানা।


১০০.
বিষের বাঁশি
অন্তর পুড়ে খাক
গলায় ফাঁসি।