রাজ্য জুড়ে চলছে ঘুমের মহরা
রাজকুমারী আমার ঘুমিয়ে আছে-
হলুদ ফুলে এসেছে ভ্রুন
তবু প্রেম আমার ঘুমপরীর কাছে-
আমি মাতাল প্রেমিক টলছি নেশায়
আবেগ রাখি নোটের ভাঁজে-
ভিজিয়ে নেশা তোমার জলে
জড়িয়ে তোমার কোমল লাজে-
যখন তখন জাগিয়ে তোল ভ্রম
ওই নখের আঁচড়ে শিহরন জাগে-
ঘুমের আদর না হয় আমার তোলা
কিছু আত্মভোলা প্রথম ভাগে-
আজ জয় উৎসবে সামিল হব-
তোমার আঁচল ধরে আর ও গভিরে যাব-
আমি মাতাল প্রেমিক বিভ্রাটের কম্বলে আবদ্ধ
একবার ভাবো কতটা সচ্ছ কল্পনার জল-
ততটা বিশুদ্ধ প্রেম লগ্নে তোমাতে
চির অধরা হয়ে থাক মোর কল্পনার অনল-