মানবিনী তুমি এসো আজ তবে
হিমেল হাওয়ায় ভেসে সিগ্দ্ধতার প্রশ্বাসে
এক চিলতে ফিকে হেসে গভির সুরের শেষ টানে মিশে
বিচ্ছেদের গ্লানি মুছে যাবে নিখাদ আদরের যাঁতনে
হয়তো, তুমি বদলে গিয়ে নিবিরতা ছুয়ে নেবে
সন্ধ্যে তারার আলো মেখে আমার চোখে ঘুম জড়াবে
সেদিন আমি নীলে ভেসে যাব
তোমার অমর কোমলের স্বাদ নেব
পিছুটান থাকলে মিলে যাবে কোলাহলে
তোমার হাতে বাধা হবে ঘুমন্ত অশ্রুর সমাধি
সেদিন আবেগের সম্ভাষন দেখে তুমি ম্লান হবে
তবু থাকবেনা সে আকুতি ইচ্ছে বোধে
তুমি ভাবনি তম
এই অধমের শিতল নিকেতনে তুমি রয়েছো
তবে এই কি তোমার মানবিনীর শিষ্টাচার !
তবু আমি হাটবো বিস্তৃত এই মরুপথে
ভুল হলেও, হবে মহাকাল লেখা
মহাবিশ্বের অতলে স্বর্গনিবাস সাঁজাবো
সময় পেলে এসো হে নন্দিতা এ ঘড়ে..…..……
সবকটা মোমের আলোতে ঘোমটা খুলে দেব।