ভুলে গেছি খুব সহজেই বলে ফেলি
আসলে কি ভোলা যায়  সহজে ,
সহজে কি পার করা যায় ঘু্মহীন এক একটা রাত ?


রাতের তারারা কি আসলেই হারিয়ে যায়
দিনের আলোর মাঝে......


স্মৃতিরা কখনো সখনো
আসলেই খুব বিষমাখা হয়ে যায়,


ভুলে গেছি বললেও ভোলা যায় না;
স্মৃতিরা বুকের মাঝে পাথর হয়ে চেপে বসে.......