শত জনমের কত আরাধনায় যে তুমি
যেন কত কালের অপেক্ষায় এই শুভ লগন,
কী-যে কাঞ্চন বিলিয়ে দিল
বহু যুগের নবরূপের এই দুটি মনের মিলন।।


মম দুটি আঁখি যেন রয়েছিল অপলকে
বহু কালের স্রোতে তোমারেই খুজে পেতে,
মন বুঝি বিভোরে হারাতো
তুমিও কি অন্বেষণে, আমায় খুজে নিতে!!


বেসেছিগো ভাল মম আপন সত্তায়
আছ তুমি হৃদয়ো গহীনে সদা বিচরণে,
দুটি মনের নিঃশেষ প্রেমের স্রোত
যেন গো পাওয়া বহু জনমের পূণ্যে।।
১৪.০২.২০১২