আজ কী-সে হই গো স্নাত?
অকূল যমুনার জলে, না-কী ওগো
মধুছোঁয়া এই মায়াবী জোছনায়?
ভেবে হই সারা, হারাই অজানায়।।


এমনি নিশী বেলায় আমি ওগো
যমুনা তীরের দুয়ারে জোছঁনার ছায়ায়,
হারিয়ে গেল বুঝি মন
যমুনা জলের স্রোতের মায়ায়।।


পূর্ণিমার জোছঁনার হাসি
বহুযতনে যমুনার বুকে প্রতিফলন,
কতো প্রেম ঝড়ে পড়ে মম হৃদয় হতে
দুটি আঁখি জুরায়ে দেখি-
আজ এমনি প্রকৃতির মহামিলন।।
০৬.০৫.২০১২