এইতো আমি তোমারি ওগো
তোমার মনের আঙিণায় সদাবিচরণ,
তোমায় ঘিরেই তো রচীত স্বপ্নরাজ্য
যেন দুটি নদীর বয়ে চলা মোহনা এমন।।


এইতো তোমার দুটি হাত
বহু যতনে আমারি হাতের অবিচ্ছেদ্য,
দুটি যুগল হাতের মিলন এমন
যেন কোকীল ও সূর আমরণ অনবদ্য।।


এইতো আমি তোমারি বাঁধনে
অঁটুট ওগো বহু জনমের তরে,
তুমিই তো রয়েছ হৃদয়ো মাঝে যেন
গভীর ভালবেসে- মুক্তো ঝিনুকের মাঝে।।