ওগো আমিতো রয়েছি
মেঘ হয়ে রইব আমি
তোমার পথের সাথী হয়ে রৌদ্র দিনে
তোমারি মাথার উপরে ছাঁয়ার মতন,
যদি পথ ভুলে হারিয়ে যাও কভু
আমিতো আছি, করো সেই মেঘ অনুসরণ।।


যদি অনুভব করো তুমি একা আনমনে
দুটি আঁখি বুজে দেখো
আমি যে তোমার জাগ্রত স্বপনে,
যদি একটু খানিও মন খারাপ হয় তোমার
আমি তো আছি-
তোমার হৃদয়ের যেন স্বর্গীয় সমীরণে।।


গভীর নিশীতে একাকী ঘুম ভেঙে গেলে
জানালায় এস, সঙ্গ দেব চাঁদ হয়ে,
যদি ঝড় আসে কভু
ভয় কেন পাও লক্ষ্ণী মেয়ে-
ওগো আমিতো রয়েছি তোমারই হাতটি ধরে।।