ছাইরা গেলি ..... //    রবি


মা ভাত দে, তর কাছে ভাত চাইলেই
তুই খালি কিচ্ছা হুনাস
এই সকাল বেলা কি কেউ কিচ্ছা হুনে ?
তরে যহন রাইতে কই কিচ্ছা হুনাইতে কই তুই তহন
ঘুম পাড়ানির গান হুনাইয়া ঘুম পাতাস ,
তহন আমি দুই হাত দিয়া পেটের মইধ্যে চপা মাইরা
ঘুমাইয়া পরি ।
মা ভাত দে , আমার আর ভল লাগেনা ।
মা আমার পেটের মইধ্যে মনে হয় কাঁকড়া আছে
নাইলে ভাত খাইলে গড় গড়াইয়া
ভাত নাই হয় কেমনে ? কাঁকড়াডা মনে হয়
গলা থাইকা বেবাগ ভাত পেটের মইধ্যে টাইনা টাইনা লইয়া যায় গা ।
যেন কাঁকড়া বেটা আমার মতো কত দিনের উপাসি
অই মা ভাত দে আর পারুম না ।
চুপ কর বাবা,
না মা, আমি আর চুপ কইরা থাকুম না  
জন্ম দিবার সময় মনে আছিল না
হেই কালে জন্ম দিলাকে ?
জন্ম কি আর আমি একলা দিছি বাপ
আমার রক্তের সাথে তুর বাপের রক্ত মিল্লা মিশা হইচ্ছেস ।
বাবারে আমার একটা কিচ্ছা হুন
একটা কিচ্ছা, এক রাজা বিয়ার প্রথম রাইতে ভালবাসার বীজ বুনাই
পরের দিন আহি কইয়া হেই যে চইলা গেল আর আইলনা
রানীর পেটের মইধ্যে বীজ থাইকা
আস্তে আস্তে গাছ অইলো,
তুই আর কি বুঝবি বাবা
রানী কতো ঝঁড়ের মইধ্যেও গাছটারে বাঁচাইয়া রাখছে
কারন হেই গাছ রানীর ভালবাসার গাছ আছিল
পাপের গাছ আছিল না ।
মা  রাখ তর কিচ্ছা
আমি গেলাম ............
কই যাইবি বাবা তয় কি তুইও আমারে ছাইরা ........