অদৃশ্য  //  রবি  


ইদানিং ভীষণ ভারি অদৃশ্য নিয়ে
আমি দিব্যি ঘুরি ফিরি
আমার ক্লান্তময় ঠেং ভাংঙ্গা  ছায়া
আমায় জানান দেয় ,
আমার বহন করা অদৃশ্য
প্রতিনিয়ত ভারি হচ্ছে ।
অদৃশ্য আমার সমস্থ স্নায়ু গুলোতে
ভর করে নেমে আসে ,
শুধু আমার প্রলেপ পরা চোখের
অস্বচ্ছ মনি ভেদ করে মগজে
পৌছাতে দেয় না অন্তিম যাত্রার
অদৃশ্য পথের বার্তা ।