অলীক ঠিকানা   // রবি  


একটি র্নিঘুম রাত নিয়ে যাবে
দীপ্ত কামনায় শেষ সিমানায় ,
সেখানে টলমল করা বহু বছরের
জমায়িত কিছু ছড়ানো ছিটানো
এলোমেলো জল,
ব্যস্ত মুখরিত চারদিক ঝরনা, নদী, সমুদ্র...
কষ্ট লালিত মন অলীক ঠিকানায় উড়ে যেতে চাইবে
বাস্প রূপে মেঘ হয়ে
বৃষ্টি হয়ে ঝড়বে বলে
আবার অন্য কোন দু নয়নে ।