wait......ami aschi....  //  রবি


নির্দিষ্ট একটি স্কেল ধরে
গতানুগতিক পথে যখন জীবন ছুটে চলছিল
টুকরো টুকরো বিষাদেরা
যখন জমাট বাঁধতে শুরু করেছিল ,
ইজিচেয়ারটা যখন দোলতে দোলতে
অদৃশ্য বেহিসাবি জীবনের
পাকা হিসেবর কাঁটা মেলানো হচ্ছিল ।
টেলিস্কোপ দিয়ে যখন
দূর বহু দূরের তারা, নক্ষেত্রকে
একে বারে চোখের ভেতর দিয়ে যখন
মনের চিলি কোঠায় প্রবেশ করা হচ্ছিল ।
তখন দুরের ঝোপঝাড়ের আড়ালে
ভাঙ্গাচোরা একটা স্বপ্ন ধসে পরলো
যা এতো দিন, এতো রাত পেড়িয়েও .....
wait......ami aschi....