টেকার জন্য (আঞ্চলিক ভাষায় লিখা) // রবি


তগো না হালায় কত্ত কইরা কইলাম ,
আমার মায় মরছে আমার বইনে মরছে সাভারের রানা প্লাজায় চাপা পইরা ।
এখন আমি বাদশা, মে ছে বড়ো কন হো ?
পাবলিক টেকা (টাকা) দিতাছে ,মিডিয়ারাও প্রচারের জন্য টেকা দিতাছে ,
সরকারও টেকা দিব ,রানা মিঞ্য়া ও টেকা দিব,
খালি টেকা আর টেকারে আমি দিওয়ানা আমি মস্তানা …
এতো দিন মায়ে বইনে আমার পাউডার(হেরুইন) খাওনের টেকা জুগার কইরা দিতো
অই যে কি কয় গারমেনসের চাকরি কইরা,


অই হালারপুরা আমার মায়েরে বইনেরে শ্রমিক কইবিনা কইয়া দিলাম,
আমার মায়ে, বইনে আমার কাছে টেকার বেঙ্ক আছিলো
আর আমি হেই টেকা দিয়া এতো দিন দুই নাম্বারি পাউডার পুরাইয়া ধুমা খাইতাম ।
অই হালা টেকা ল দামি পাউডার লইয়া আয় ধুমা খাইমু আর ভাইসা যাইমু …..


মায়ে বইনেরা চাপা থাক সাভারের বিল্ডং এর নিচে,
লাস পইচা যতোই গন্ধ বাইরইবো টেকা ততই বেশি পাইমুনে….