আমি এখন কেও না
আগে ছিলাম জালালি কইতর, ডাল মুসুরির ভক্ত, খাওয়া আর বাক বাকুম করা
আগে ছিলাম তৃষ্ণার্ত, ঘড়ায় তোলা জল নয়, একটা দিঘি এনে দিতে তুমি
আগে ছিলাম আকাশ, অনেক তারা এঁকে দিতে তুমি
আগে ছিলাম চাঁদ, জানালা খুলে দিতে তুমি, সারারাত চাওয়া চাওই
আগে ছিলাম নদী, আর তুমি মাছ, তিড়িং বিড়িং জলকেলি
আগে ছিলাম কবিতা, তাতে সুর বসাতে তুমি, গান হতাম
আগে ছিলাম ক্ষুধা, খাবারের পসরা সাজিয়ে ডাকতে তুমি
আগে ছিলাম আগুন, পানির বালতি থাকতো তোমার হাতে, আমি নিভে যেতাম
আগে ছিলাম ছাদ, তুমি মালি হতে, ফুলে ফুলে ছেয়ে যেতাম আমি
আগে ছিলাম ভাঙ্গা করোনা, তুমি অকটেন, আমরা জ্বলতাম আর চলতাম
আগে ছিলাম সদ্য তোলা ছবি, তুমি বার বার চেয়ে দেখতে, আমি স্বার্থক
আগে ছিলাম শিশু, তুমি ঘুম পাড়াতে, তোমার আঙ্গুল খেলত আমার চুলেদের সাথে
আগে ছিলাম উৎসব, প্রতিদিনই উৎসব সাজাতে তুমি, রঙ্গে ছেয়ে যেতো চারদিক
আগে ছিলাম স্বপ্ন, চরকা হাতে আমায় বুনতে তুমি
আগে ছিলাম নিঃশ্বাস, আমায় ছাড়া ভরতোনা তোমার শ্বাসযন্ত্র
আগে ছিলাম রক্তকনা, একটু কম পড়লে তুমি ফ্যাকাশে
সব পাল্টে গেলো, এখন আমি কেও না।