ফিরে এসো লাবন্য
তোমার টোল পড়া গালের দোহায়
তোমার পায়ের তলায় পিষে যাওয়া ঝরা পাতাদের দোহায়
ঝিরঝিরে বাতাসে তোমার কপালে খেলে যাওয়া এক গোছা চুলের দোহায়
ফিরে এসো।
এই খটখটে শহরে রুটিন সন্ধ্যার এক অনাহুত তেকোনা চাঁদের দোহায়
রবীন্দ্র সরোবরের এক কোণে ফুটে থাকা একাকী শাপলার দোহায়
টুংটাং বেল বাজিয়ে ব্যাকরণ-বর্জিত অগত্য রিকশার দোহায়
ছবির হাটের গেরুয়া বাউলের একতারার দোহায়
ফিরে এসো লাবন্য।
রমনার বেঞ্চিতে পড়ে থাকা ঝরা বকুলের দোহায়
উৎসবের কাবাব পরোটার শেষে সেভেনআপে শেষ চুমুকের দোহায়
মুস্তাকিমের আট পউরে চাপ-লুচির দোহায়
প্রথম ভুলের মধুচন্দ্রিমার দোহায়
তুমি না এলে এরা সবাই রঙ হারায়,
ফিরে এসো লাবন্য।