প্রানপনে বেয়ে চলছি
চলতেই চায়না এই গলুই খসা, বৈঠা ভাঙ্গা ডিঙ্গি নাও
ছাড়তেই হবে এই নদী
এই নদী ব্যাথাই দেয়
থাকবনা আর
তাই, ফোসকা পড়া হাতেই আপ্রান চেষ্টা
এই কষ্ট কিছুনা, যদি আসে নতুন ভোর
ভুলে যাব সব
সারারাত চলল বৈঠা
সকালে দেখি সেখানেই আছি