অনেকদিন পর দেখলাম তোমাকে
সাধ মিটিয়ে দেখলাম
ধরা ছোঁয়ার ব্যাকরণ পাশ কাটিয়ে
হন্তদন্ত হয়ে, ব্যাকুল চিত্তে, সাধ মিটিয়ে দেখলাম তোমায়
জানলাম মনের গভীরতম অনুভূতিগুলো আগের মতোই
জানলাম ভালো থেকেও নেই, আমাকে ছাড়া
জানলাম তোমার মন, মনন, চাওয়া, পাওয়া, আশা নিরাশার সন্দেস
দম বন্ধ অনুভূতিগুলো জীবন পেলো
আবার আশা, আবার ভালবাসা
আবার অনিয়মের চলন বলন
আবার বিরহ আর ক্লান্তি নিয়ে ফেরা
সবই আড়াই সেকেন্ডের ঘোর
ঘুমটা একটু বেশিই হয়েছে আজ।