আমার মনটা কই ?
আমার একটা মন তো ছিল
পকেটে, বালিশের তলায়, অফিস ব্যাগে, মানি ব্যাগে কোথাও নেই
টি ভি তে মন নেই, সিনেমায় মন নেই, সঙ্গীতে মন নেই
এমনকি প্রিয় বাতাশির চচ্চড়িতেও নেই
শওকত ওসমান মিলনায়তনের আবৃত্তি সন্ধ্যা, কিংবা নাটমণ্ডলের ইবসেন পালায় মন নেই
শাহবাগের ফুলের হাটে, রমনার ঘাসেও নেই
পিয়ানোর সাদাকালো রীডে, গীটারের আধ-মরিচা তারে মন নেই
শোকে মন খারাপ হওয়ার জোগাড়
তখন মনে পড়ল এক বাসন্তী চাঁদের সম্মিলনে দিয়েছিলাম একজনকে
সে আর ফেরত দেয়নি
নিয়ে উধাও