হালুয়া – রুটি খেয়েছি কত!
অন্দরমহলে ঢুকে, হালুয়া খেয়ে, আঁচলে হাত মুছে ঢেঁকুর তুলে ফিরেছি কত!
ভালোবাসো বলেই তো অতো কিছু, না ?
তবে আজ কেন কুকুর লেলিয়ে দিলে ?
তোমার আঙ্গিনার ত্রিসীমানায় ঘেঁষতে পারিনা আর
তোমার কুকুরের ঘেউ ঘেউ আর দাপাদাপি
বাপরে ! পিলে চমকে যায়
থাকো কুকুর নিয়ে,
‘আসতে হবেনা আর বারান্দায়,
অন্য পাড়া দিয়ে যাচ্ছি তাই’
থাকো কুকুরের সাথে