শত সহস্র বছর কেটে যাবে
      লাখো প্রেম ধ্বংস হবে
            ভালবাসা শব্দটি একদিন
                 স্বর্গে চলে যাবে।


বসন্তে ফুল ফুটবে না
         কোকিল গাইবে না
              সেদিন অন্তত তুমি আমায়
                    ঘৃণা করার অধিকার রাখবে না।


কারণ ভালবাসা যতটুকু দিয়েছ
তারচেয়ে অনেক বেশী ছিনিয়ে নিয়েছ......