সহজ-সরলা কলেজ পড়ুয়া
গ্রাম্য মেয়ে আমি।


অবসরে বান্ধবীদের সাথে
কলেজ হোস্টেলে অলস সময় কাটে।


কেউ যাচ্ছে পার্কে
কেউবা মোবাইল ফোনে
কেউবা হাটছে রাস্তায়
কেউবা সিনেমা হলে।


আমি একা হলে বসে ভাবছি
ভালবাসা  মানে কি?
এমন সময় দরজায় নক করল
আমার এক প্রিয় বান্ধবী।


প্রশ্ন: ভালবাসা মানে কি?


উত্তর: ভালবাসা মানে
শেষ হয়ে যাওয়া কথার পরও
মুখোমুখি বসে থাকা।


ভালবাসা মানে
একে অপরের সুখ-দুঃখে
একাকার হয়ে যাওয়া।


ভালবাসা মানে
যৌন আকর্ষনের ভদ্র পরিভাষা।


একদিন পরন্ত বিকেলে দুরন্ত মেয়েরা
আমার মোবাইল ফোন থেকে
একটি মিস কল এঁকে দিল
অজানা এক প্রান্তরে।


সেই থেকে শুরু প্রেম
সেই ভালবাসা.....


এত বিষ কেন তোমার বিরহে
জীবন হলো সর্বনাশা।
স্ত্রী-সন্তান নিয়ে সুখে থেকো তুমি
অধিকার চাই না আমি।


মা-বাবা সংসার ছেড়ে পাড়ি দিচ্ছি
আমাবস্যার অনন্ত কাল রাত্রী।