তোমাকে পলক দৃষ্টি দেখতে গিয়ে বারবার
মানস পটে অঙ্কিত ছবিগুলো
আজও হয়নি স্মৃতি বিভ্রট।


তোমার বাড়ীর পাশের সেই খেলার মাঠ
আমায় মনে করিয়ে দেয়
তোমাকে একটু দেখার বিরামহীন অপেক্ষা।


তোমার বাড়ীর সানবাঁধা পুকুরঘাট
আমায় মনে করিয়ে দেয়
অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকা এক মৃদু হাঁসি।


তোমার আঙিনার কৃঞ্চচুড়ার রঙিন গালিচা চাঁদর
আমায় মনে করিয়ে দেয়
অব্যক্ত এক ভালবাসার সীমাহীন রক্তক্ষরণ।


শালবনের আঁকাবাকা মেঠোপথে তোমার একাকি পথচলা
আমায় মনে করিয়ে দেয়
তোমাকে উজার করে ভালবাসতে না পারার করুন আর্তনাদ।


শেষ বিকেলের লাল টুকটুকে অস্তমিত সূর্যের বিদায়ী দর্শন
আমায় মনে করিয়ে দেয়
বধুবেশে অপরুপ সাজে চলে গেছো তুমি দুর বহুদুরে।