কখনো কি ডাকবে আমায়
ঝুম বৃষ্টির রাতে,
কখনো কি গাইবে
একা নিরালাতে?


অলস দুপুরে ছাদের কিনারে
হাঁট যদি নূপুর পায়ে,
কিংবা কোন জোছনা রাতে
একা থাক বসে ব্যালকনিতে,
একবার শুধু বন্ধু তুমি
ডেকো যে আমায়।


আমায় যদি ডাক তুমি
সেই অমিয় ক্ষণে,
সব ফেলে ছুটে যাব
তোমারি আহবানে।


হিমের কোন ভোর বেলায়
পথ চল যদি খালি পায়,
একবার শুধু বন্ধু তুমি
ডেকো যে আমায়।