দুই চোখের দুরত্বের তীরে বসে তুমি আর আমি
দেখছি জলরঙ বিন্যাসে এক রহস্যনীল আকাশ:


তুমি লাল বাতাসের শাড়ি পরে মেঘে মেঘে আকাশের ক্যানভাসে
স্বপ্নের তুলিতে টানছো এক মন বিস্তারের আকাশসীমা;
আর আমি রোদের গভীর দখলে উড়ে উড়ে বারবার ঝরে যাই,
পুড়ে পুড়ে একরাশ ছাই বিপন্ন বাতাসে ভেসে ভেসে ভস্ম বৃষ্টি হয়;
তোমার তীক্ষ্ণ বিস্তারে নীলিমার আরো সীমা বেড়ে যায়।


অভিন্ন আকাশ দুই চোখের দুরত্বে জলরঙ খেলে যায়!