আমি ভালবাসি ধাঁনসিড়ি
এক স্রোতস্বীনি নদী
অদূর গাঁয়ে রাখালের
বেণুর সূর..............
পল্লী মাঠঘাট প্রান্তর কানন
মেঘনার বুক বেয়ে
উড়ে যাওয়া পানকৌড়ি
আর সাদা বকের ঝাক।
ভালবাসি খেয়া পারাপার
নির্জন দুপুর.............
স্বীয় জীবনের কবিতার গানে
শৈশবে ঘুড়ি উড়ানোর বেলা
আর শালিক ধরার ফাঁদ।
ভালবাসি আমি ভালবাসি
শিশির ভেজা শাপলা ফুলে
রোদের আচর.............
বকুলের ডালে ডালে
ঘুম ভাঙ্গানো দোয়েল।
ভালবাসি আমি ভালবাসি
গাঁয়ের বধূর গোপন কথা
জীর্ন ছাউনি ছিন্ন কুটির
আর রোদেলা সকালে
কৃষকের হাসি.............
ভালবাসি আজও ভালবাসি।